সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

Beta Version

ওআইসি প্রতিনিধি দলের জামদানী পল্লী পরিদর্শন

POYGAM.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৮
news-image

পয়গাম ডেস্ক :: রূপগঞ্জ: ইসলামী সহযোগিতা সংস্থা (ওআইসি) ভুক্ত ২৯টি দেশের ট্যুরিজম মিনিস্টার কনফারেন্স ইন টেকনিক্যাল ট্যুর প্রতিনিধিরা নারায়ণগঞ্জের রূপগঞ্জের নোয়াপাড়ার জামদানী পল্লী ও মুড়াপাড়ার জমিদার বাড়ি পরিদর্শন করেছেন।

রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ২৯টি দেশের ১২১ জন প্রতিনিধি নোয়াপাড়ার জামদানী পল্লী ও মুড়াপাড়ার জমিদার বাড়ি পরিদর্শন করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক নিখিল রনজন রয় বাংলানিউজকে জানান, ওআইসি সম্মেলনের ১০তম সেকসনে বাংলাদেশকে ২০১৯ সাল পর্যন্ত পরিচালনা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। সম্মেলনে রাজধানী ঢাকাকে ট্যুরিজম সিটি ওআইসি ঘোষণা করা হয়। সম্মেলেনের সপ্তম দিনে ট্যুরিজম মিনিস্টার কনফারেন্স ইন টেকনিক্যাল ট্যুর উপলক্ষে ১২১ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের তত্ত্বাবধায়নে এ ট্যুরের আয়োজন করা হয়। সারা বিশ্বে রূপগঞ্জের জামদানী পল্লী ওয়াল হেরিটেজ হিসেবে স্বীকৃতি পাওয়ায় মুড়াপাড়ার জমিদার বাড়িকে হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেয়া হয়।

এ কারণে সৌদি আরব, ইরাক, ইরান, তুর্কি, আজার বাইজান, আরাক, আফগানিস্তান, সেনেগাল, আলবেনিয়া, ফিলিস্তিনসহ ২৯টি দেশের ১২১ জন প্রতিনিধি রূপগঞ্জে সফরে আসেন।

এসময় উপস্থিত ছিলেন— বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একে এম শাহজাহান কামাল, সচিব এস এম গোলাম ফারুক, পর্যটন কর্পোরেশন বোর্ডের চেয়ারম্যান আক্তারুজ্জামান খান কবির, তারাব পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএন) আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) আবদুল্লাহ আল মাসুদ, তারাব পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাঈল হোসেন, তারাব পৌর সচিব তাজুল ইসলাম, বিসিকের এজিএম বদিউজ্জামান, কমিশনার আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় প্রতিনিধিরা নোয়াপাড়ার বীথি জামদানী ও আজগর জামদানী পল্লীর কারাখানা পরিদর্শন করেন।