সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭

Beta Version

রমযানের নেক আমলসমূহ (ভিডিও)

POYGAM.COM
মে ২৯, ২০১৭
news-image

মহান আল্লাহর অনুগ্রহে আমরা  এ বছরের মাহে রমযান পেয়েছি। মাহে রমযান হলো মুমিন-মুসলমানের জন্য ইবাদতের বিশেষ মৌসুম। এ মাসের সিয়াম সাধনার সাথে আরো কিছু ইবাদত-বন্দেগী রয়েছে যার তাগিদ দিয়েছেন আমাদের প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ অনুসরণে ইবাদত-বন্দেগী ও অন্যান্য নেক আমল নিষ্ঠার সাথে পালন করার মাধ্যমেই আমরা পেতে পারি মহান আল্লাহর রেজামন্দি। এর মাধ্যমেই পাবো আমরা তাঁর রহমত ও বরকত। এরপর সিয়ামের দ্বিতীয় দশকে আল্লাহ বান্দাকে  তার সকল পাপের জন্য মনজুর করবেন ক্ষমা। আর এ ক্ষমার পথ ধরেই শেষ দশকের সফল ইবাদাতের মাধ্যমে মুমিন অর্জন করবে চির কাঙ্ক্ষিত নাজাত।

এ মহিমান্বিত মাসের মূল ইবাদত হচ্ছে আল্লাহর বিধান ফরয রোযা পালন। সকল ফরয আদায় করতে হবে অত্যন্ত নিষ্ঠার সাথে। তারপর রয়েছে কিয়াম বা রাতের সালাত যাকে আমরা তারাবীহ বলে থাকি।  কুরআন নাযিলের এই মাসে কুরআনের সঙ্গে গভীর সম্পর্ক বৃদ্ধির জন্য কুরআন তিলাওয়াত, অর্থসহ বুঝে পড়া, কুরআনের বিভিন্ন অংশ মুখস্থকরণ অতি গুরুত্বপূর্ণ আমল। এছাড়া রমযানের শেষাংশে ইতিকাফ, দান-সাদকাহ ইত্যাদি নেক আমল করার মধ্যে রয়েছে আমাদের জন্য অপরিসীম সাওয়াব ও কল্যাণ।

এভাবে আমরা মাহে রমযানে কী কী নেক আমল করতে পারি তারই একটি সুন্দর আলোচনা করা হয়েছে এই ভিডিও ক্লিপটিতে। আসুন আমরা জেনে নিই রমযানের  প্রধান প্রধান আমলগুলো।

গুরুত্বপূর্ণ সেই ভিডিওটির লিঙ্ক দেয়া হলো।